ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

মেসভাড়া মওকুফের দাবিতে নোবিপ্রবিতে মানববন্ধন 

নোবিপ্রবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৬:৫১, ৩০ সেপ্টেম্বর ২০২০

মেসভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে ছাত্র-ছাত্রীদের মেসভাড়া মওকুফের দাবি জানানো হয়। পরবর্তীতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করে এবং উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলমের সাথে মেস ভাড়া সংকট দূরীকরণ এবং ইন্টারনেট সুবিধা নিয়ে তারা সাক্ষাৎ করেন।

মানববন্ধনের অন্যতম আয়োজক আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সুলতান শাহজাহান বলেন, মেস ভাড়া সংকট সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসন বারবার শিক্ষার্থীদের আশ্বস্ত করে আসলেও বিষয়টি সমাধান করছেন না। যার ফলে শিক্ষার্থীরা চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন। প্রশাসন যদি বারবার আশ্বস্ত না করে এতোদিন যথাযথ উদ্যোগ গ্রহণ করতো তাহলে শিক্ষার্থীরা এতো ভোগান্তির স্বীকার হতো না। প্রশাসনের কাছে আমাদের দাবী আগামী ৫ অক্টোবরের মধ্যে বিষয়টি নিয়ে যেন বিশ্ববিদ্যালয় প্রশাসন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেন।

আইসিই বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরিফুল হক তুহিন বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতার অপেক্ষা করেও এখন পর্যন্ত কোনো সহযোগিতা পাচ্ছে না। ৬ মাস হয়ে গেল কিন্তু এখনো শিক্ষার্থীরা অপেক্ষা করে যাচ্ছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে মেসভাড়া সমস্যার দ্রুত সমাধান চাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের আইসিই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আরমান আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ে আমরা মেধার ভিত্তিতে ভর্তি হয়েছি। এখানে আমরা অধিকাংশ মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের সন্তান। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর প্রশাসন আমাদের অভিভাবক হিসেবে আমাদের প্রতি সুনজর রাখেনি। অনেক শিক্ষার্থীদের সাথে ভাড়া নিয়ে বাড়িওয়ালাদের সাথে কথার মিল না হওয়ায় মেস ছেড়ে দিতে হয়েছে। আমরা অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শিক্ষার্থীদের সুবিধার্থে মেস ভাড়া মওকুফের বিষয়টি সমাধানের জোর দাবি জানাচ্ছি।  

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম জানান, আমরা বিষয়টি নিয়ে কথা বলতেছি। আগামী সপ্তাহে মেস ভাড়া মওকুফের বিষয়টি নিয়ে বৈঠক করা হবে। এছাড়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের জন্য ইন্টারনেট প্যাকেজের বিষয়টি নিয়েও আলোচনা করা হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি